DISH TV এবং DD DISH TV কি একই ? - কোনটির তথ্য NIOS কে দেবেন !!




আপনারা অনেকেই জেনে গেছেন যে NIOS কে Dish TV কিনেছেন কি ,  না কিনেছেন সেই সম্বন্ধিত তথ্য জানাতে হবে ! এখন সেখানে অনেক ছাত্র-ছাত্রী বিভ্রান্ত যে তারা তাদের কেবল টিভি বা এয়ারটেল টিভি বা ভিডিওকন টিভির সিরিয়াল নাম্বার দেবেন কিনা ? সে সম্পর্কে আগেই বলা হয়েছে যে শুধুমাত্র DD Dish TV (DD Free Dish) - এর তথ্যই সেখানে দেওয়া যাবে । অন্য কোনরকম Dish TV এর ইনফরমেশন দেওয়া যাবে না ।
        কিন্ত সেখানেও একটু সমস্যা হচ্ছে যে Dish TV এবং DD Dish TV(DD Free Dish) কে নিয়ে ! এই দুটি কি একই ?? সোজা ভাষায় বললে Dish TV এবং DD Dish TV এক নয় । Dish TV হল "ZEE ENTERTAINMENT ENTERPRISE" এর একটি অংশ । অন্যদিকে DD Dish TV(DD Free Dish)  হল সম্পূর্ণরুপে সরকারি এটি "প্রসার ভারতী"র অংশ যা মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের অধীনে পরিচালিত ।
            তাহলে এখন কোনটির তথ্য NIOS কে জানাতে হবে ?? যদি আপনার DD Dish TV(DD Free Dish) থাকে তবেই তার সিরিয়াল নাম্বার NIOS কে জানান । Dish TV থাকলে তার তথ্য NIOS কে দিলে চলবে না। কারন একমাত্র DD Dish TV( DD Free Dish) এর সিরিয়াল নাম্বারটিই বৈধ । বাকিগুলি নয় ।
           এবং যারা নতুন করে SWYAM PRABHA চ্যানেল দেখার জন্য Dish TV কিনবেন কিনা ভাবছেন  , তারা যেন ভুল করেও Dish TV কিনবেন না। কিনলে DD Dish TV(DD Free Dish) কিনুন । এবং তার মাধ্যমেই SWAYAM PRABHA চ্যানেলটি দেখুন । 


এরকম নতুন নতুন খবর সব থেকে আগে পাওয়ার জন্য   ডাউনলোড করে নেন আমাদের আ্যন্ড্রয়েড আ্যপটি । ডাউনলোড করার জন্য ক্লিক করন নিচের লিঙ্কে
https://drive.google.com/file/d/1AH5DNdpc806WlD10pDoXUgw1cPAJTVlj/view?usp=drivesdk


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

পপকর্ন তৈরির মেশিন কিনুন মাসে হাজার হাজার টাকা আয় করুন

Child Development & Pedagogy Full Guide in bengali version ( PTET + UPPER TET )

উচ্চমাধ্যমিক ভূগোল পরীক্ষা (2020) - সাফল্য লাভের প্রয়োজনীয় পরামর্শ